কুমিল্লায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে অবরোধের চেষ্টা করেছে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ। কুমিল্লার বিভিন্ন মহাসড়কে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুরে মহাসড়কেও টায়ারে আগুন দিয়ে এবং বুড়িচংয়ের কালা কচুয়া এলাকায় অবরোধের চেষ্টা করেছে বিএনপি-জামায়াত। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিরোধের মুখে তারা সরে যেতে বাধ্য হয়েছে।

কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, সকালে মহাসড়কের ঝাগুরঝুলি এলাকায় বিএনপি-জমায়াতের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ সময় একজনকে আটক করেছে পুলিশ।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, অবরোধে নিরাপত্তা রক্ষায় ঢাকা-চট্টগ্রাম, কুমিল্লা-সিলেট, কুমিল্লা-নোয়াখালী ও কুমিল্লা-চাঁদপুর মহাসড়কের কুমিল্লা অংশে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মাঠে রয়েছেন ২৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের পর হরতাল-অবরোধ কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি।

আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে মঙ্গলবার সকাল থেকে সারাদেশে শুরু হয়েছে বিএনপি-জামায়াত ও সমমনা বিরোধী দলগুলোর তিন দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page